Header Ads Widget

Responsive Advertisement

আমার প্রত্যয়

মোঃআরিফুল ইসলাম  সুমন

আমার ধারনা বাংলার প্রতিটি মানুষ এ বাংলার জন্য এক একজন স্বর্ন। এ বিষয়ে বিস্তারিত পড়তে সাথেই থাকুন........     জিবন টা নাকি একেক জনের কাছে একেক রকম।আসলেও তাই।
     আপনি কি ভেবে দেখেছেন কেন আপনি এটা ভাবছেন????
না... উওর হলো আপনি খুব বিলাস বহুল বাড়ি,গাড়ি, জব ইত্যাদিতে ব্যাস্ত অন্য কাউকে তথা সমাজের মানুষগুলোকে নিয়ে ভাবার কোন সময়ই নেই হাতে,,,,,,
……………

ভাবুন আপনি যদি আজ লেখাপড়া না করে এই পর্যায়ে আসতেন, তাহলে আপনার পরিবার,সমাজ আপনাকে কিভাবে মেনে নিতো?
আপনি যদি পড়াশুনা করে মানুষিক বিকলাঙ্গ হতেন আপনার পরিবার আপনাকে কিভাবে নিত?
আপনি যদি দৃষ্টি প্রতিবন্ধী হতেন, আপনার পরিবার আপনাকে কিভাবে নিত?
।।।
আপনি ভাবছেন কেন এসব পড়ে মেন্টালিটি অন্যদিকে নিবো?
আপনি এসব ভাবতেই পারেন,কেনোনা আপনার সেই অধিকার আছে।
Becouse You Are Free For Your Own KingDom

একজন মানুষ কত দিছুই না হতে চায় কেউবা ডাক্তার,কেউবা শিক্ষক, কেউবা শিল্পপতি, আরোও কত কি।
কেউকি ভেবেছে তাহলে যে আমি আপনার PA(Personal Assistant)  হবো।
না ভাই কেউ এসব ভাবে না।সমজে হতে হয় এসব।
টাকা থাকলেই কেউ কোটিপতি হয় না!!!
মন থাকতে হয় রে ভাই।
।।।।।।
একদিন রাস্তাদিয়ে যাচ্ছিলাম তো  রাস্তার এপাশ থেকে একজন ব্যক্তিকে দেখতে দেখতে যাচ্ছি, পথে এক ভিখারি মা কোলে ১ বছর বয়স হবে এমন এক সন্তানকে দেখলাম ,ওই মা টাকা চাইলেই বল্ল কাজ করতে পারিস  না, যও সব।এসব বলে চলে যাচ্ছে। তো আমি যাচ্ছি দেখি ওই ব্যক্তিও যাচ্ছে।
কিছুদুর যাইতে সামনে এক দরবার শরিফ পড়লো “ঘোড়াপিড়ের মাজার শরীফ"
লোকটা ডুকলো, কেনো জানি আমার ওই ব্যক্তির প্রতি কৌতুহল বসত আমি ডুকলাম যে দেখবো এই লোক কি করে।তো লোকটি ডুকেই পকেট থেকে ১০০ টাকার নোট বের করে মাজারে ভিতর থাকা কবরের উপর দিয়ে দিল।
আমি আবাক হইলাম যে,
একজন অসহায় মা যার বাচ্চা না খেতে পেরে কান্না করছে তাকে বকে আসলো আর যে পির বাবা তোমার তো বিন্দু পরিমান উপকার করতে পারবে না তাকে না চাইতেই দিলা।
।।।।।। ।।।
টাকাটা আপনি ভাই,ওই মা কে দিলেই বেশি লাভবান হতেন হয়ত দোয়া করতো।বাট টাকাটা এমন জায়গায় দিলেন যা আপনি টাকা দিয়ে গুনাহ কিনলে।
পরিশেষে,একটাই কথা এসব আমি কাকে বুঝাবো।এসব তো বুঝবে না কেউ।এসব আসে মানুষের মনুষ্বত্ব বোধ থেকে।
সবাই ভালো থাকুন সুস্ত থাকুন।কথা হবে পরবর্তী লেখায়।


#StrongMan #MakeStrong #Strong

Post a Comment

0 Comments